ফুলবাড়ীতে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা নারী ; বিচারের জন্য ঘুরছে সমাজের দ্বারে দ্বারে

স্টাফ রিপোর্টার:

 

কুড়িগ্রামের ফুলবাড়ীতে (২৫) বছরের এক নারী পাঁচ মাসের অন্তসত্ত্বার ঘটনায় এলাকায় তোলপাড়। এই নির্মম পৈচাশিক ও হৃদয় বিদারক ঘটনাটি ঘটে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোর ইউনিয়নের রামরাম সেন এলাকায়। অন্তঃসত্ত্বা ওই নারী গত এক সপ্তাহ ধরে বিচারের দাবীতে সমাজের দ্বারে দ্বারে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে বাড়ীতে বাকরুদ্ধ হয়ে পরে আছেন।

 

ঘটনাটি আস্তে আস্তে জানাজানি হওয়ায় ওই এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হলেও এলাকার কিছু প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাছেন। একই এলাকার প্রভাব শালী মাহাবুলের ছেলে আরিফ মিয়া এ ঘটনাটি ঘটিয়েছে বলে দাবী করেন নির্যাতনের শিকার ওই নারী ।

 

পাশের এক প্রতিবেশীর বাড়ীতে ১০ থেকে ১২ বছর ধরে কাজ-কাম করে জীবন-জীবিকা নির্বাহ করে নারী। বর্তমানে তার আপন বলতে কেউ নেই। মা মারা যাওয়ার অনেক দিন হয়েছে। পরে বাবা আরও একটি বিয়ে করে অন্য খানে ভিক্ষাবৃত্তি করে জীবন চালাচ্ছে। নির্যাতনের শিকার ওই কুমারী জানান, গত তিন চারদিন আগে আরিফের মা আমাকে জোড়পূর্বক বাড়ী থেকে নিয়ে গিয়ে আমার পেটের বাচ্চাকে নষ্ট করতে চেয়ে ছিল। কিন্তু প্রতিবেশীদের বাধাঁ তা পারেনি। আমি এর সুষ্ঠ বিচার চাই। আমি এভাবে আর কতদিন থাকবো। গরীব মানুষ বলে এর সুষ্ট বিচার পাবো না বাহে !

 

রামরাম সেন ওয়ার্ডের ইউপি সদস্য মুসা মিয়া জানান, ঘটনাটি খুবেই মর্মাহত। কোন পক্ষই আমাকে জানায়নি।

 

ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান বাবু জানান বিষয়টি শুনেছি। তবে এ ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি। তরে বিষয়টি গুরুত্বসহকারে দেখতেছি । ঘটনাটি সত্য ওই নারীকে সব ধরণের সহায়তা করা হবে।

 

এপ্রসঙ্গে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় জানান, বিষয়টি শোনার পর পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!