মাদকাসক্তদের দখলে কবি নজরুলের বন্ধ ক্যাম্পাস

সুমনা আক্তার আঁখি, কেএনজিসি প্রতিনিধিঃ

বৈশ্বিক মহামারীর কারনে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সেখানে সন্ধ্যা নামলেই দেখা যায় ভিন্ন চিত্র।
সন্ধ্যা নামলেই মাদকের অভয়ারণ্যে পরিণত হয় কবি নজরুল সরকারি কলেজ।

গত বছর মার্চের মাঝামাঝি থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে বন্ধ কবি নজরুল সরকারি কলেজও। ক্যাম্পাসে সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও থেমে নেই মাদকদ্রব্য সেবন। কলেজ প্রশাসনের জিরো টলারেন্স থাকলেও কবি নজরুলের বন্ধ ক্যাম্পাস এখন মাদকাসক্তদের দখলে।

খোঁজ নিয়ে জানা গেছে, সন্ধ্যা ৭টার পর কলেজ মাঠের পূর্বদিক, মুক্তির সোপান ভাস্কর্যের পূর্বদিকসহ ক্যাম্পাসের আরও বেশকিছু জায়গা মাদক সেবনের বড় আস্তানায় পরিণত হয়েছে। ক্যাম্পাসে এসে বহিরাগতরা প্রায়ই মাদক সেবন করেন। মাদকাসক্তদের দখলদারিত্বে পরিস্থিতি ভয়াবহের আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী বলেন, কলেজের আশপাশের স্থানীয় ছেলেরা ভেতরে প্রবেশ করে গাঁজা সেবন করে। এছাড়াও কলেজের ডিগ্রির কয়েকজন পুরনো শিক্ষার্থীদেরও ক্যাম্পাসে মাদক সেবন করতে দেখেছি। তারাও বহিরাগতদের সঙ্গে এ কাজে অংশ নেন।

এ কর্মচারী বলেন, সবাইকে ক্যাম্পাসে প্রবেশে বাধা দেওয়া আমাদের পক্ষে সম্ভবপর হয়ে উঠে না। তাদের বাধা দিলে তারা আমাদের উপর চড়াও হয়ে উঠে। নিজের নিরাপত্তার কথা বিবেচনা করে তাদের কিছু বলতেও পারিনা। এ পরিস্থিতিতে প্রশাসন উপযুক্ত ব্যবস্থাগ্রহণ করতে পারেন।

জানা যায়, কলেজের আশপাশের কয়েকটি দোকানে গোপনে মাদক দ্রব্য বিক্রি করা হয় এবং এই ব্যবসা নিয়ন্ত্রণ করেন কথিত কয়েকজন ছত্রলীগ নেতা। তবে দোকানে খোঁজ নিলে তারা বিষয়টি অস্বীকার করেন।

বন্ধ ক্যাম্পাসে মাদক সেবনের বিষয়ে জানতে চাইলে কলেজে অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, আমার এ বিষয়টি জানা নেই। আমরা খোঁজ নেব এবং দ্রুত এর বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। এটা কোনো ভাবেই গ্রহণ যোগ্য নয় জড়িত যেই হোক তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!