মহেশপুরে জনতা ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে ভাতা ভোগীদের হয়রানির অভিযোগ

মহেশপুর প্রতিনিধিঃ- কে এম ইমরান :

ঝিনাইদহের মহেশপুরে জনতা ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে উপজেলার ফতেপুর ইউনিয়নের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীদের হয়রানি করার ব্যাপক অভিযোগ উঠেছে।

ব্যাংক ম্যানেজার গত ৭ মে থেকে ইউপির প্রায় ৭ শত ভাতা ভোগীদের একের পর এক দিন ঘুরিয়ে হয়রানি করে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম জানান, মহেশপুর উপজেলার বিভিন্ন ব্যাংকের আওতায় ফতেপুর ইউনিয়নে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, স্বামী পরিতাক্তা ভাতা সহ প্রায় ১৮ শ ভাতা ভোগী রয়েছে। এর মধ্যে জনতা ব্যাংকের আওতায় প্রায় ৭শত ভাতা ভোগী আছে। এতে একেবারে অচল ও চলতে না পারা এমন ৫৫ জনকে তাদের নমিনীর মাধ্যমে চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজরপ্রত্যায়ন পত্র দিয়ে টাকা তোলার অনুমতি দিয়েছে।

কিন্তু গত ৭ মে থেকে ব্যাংক ম্যানেজার তাদেরকে টাকা না দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।

উল্লেখ্য, গত ৭মে ইউনিয়নের ৭ শত ভাতা ভোগী ব্যাংকে টাকা উঠাতে গেলে ব্যাংক ম্যানেজার ভাতা ভোগীদের ঐ দিন টাকা না দিয়ে তাদেরকে বলেন আগামী ১২ই মে ইউনিয়ন পরিষদের মাধ্যমে ভাতা দেওয়া হবে মর্মে সিদ্ধান্ত দেন। কথা মত ইউনিয়নের প্রায় ৭শ ভাতা ভোগী নারী পুরুষ ১২ই মে সকাল ৯ ঘটিকায় ইউনিয়ন পরিষদে হাজির হয়ে জানতে পারেন তাদের টাকা ব্যাংক কর্মকর্তা পরিষদে পাঠায়নি।

সকাল থেকে অপেক্ষা করে করে অবশেষে ভুক্তভোগীরা দুপুর বেলা বাড়িতে ফেরৎ যায়। রোজা রমজান মাসে এভাবে ব্যাংক ম্যানেজারের দুর্ব্যবহারে ও একের পর এক ভাতা ভোগীদের হয়রানি করায় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ এর তীব্র নিন্দা সহ ধিক্কার জানিয়েছেন ।
অপর দিকে ভাতা ভোগীরা ব্যাংকে টাকা না পেয়ে হতাশার মধ্যে জীবন যাপন করছে।

এব্যাপারে কথা বলার জন্য ব্যাংক ম্যানেজারের ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!