জাপানে স্কলারশিপ পেল ঢাবির ১০ শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীববিজ্ঞান অনুষদ ও মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের ১০ জন শিক্ষার্থী তাদের অসাধারণ সাফল্যের জন্য জাপানের Nagao Natural Environment Foundation (NEF) এর অধীনে স্কলারশিপ সুবিধা পেল।
গতকাল (১৫ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান এর উপস্থিতিতে ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. ইমদাদুল হক, NEF স্কলারশিপ কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ড. জাবেদ হুসাইন সহ বিভিন্ন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

ড. আখতারুজ্জামান প্রত্যেক শিক্ষার্থীকে দেশের আর্থ-সামাজিক উন্নতিতে অবদান রাখতে আহবান জানান। তিনি সকলের মধ্যে পরিবেশ সম্পর্কে সচেতনতা বৃদ্ধির উপর জোর দেন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য মানসম্মত শিক্ষার বৃদ্ধি করতে আহবান জানান।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের জাফিরুল ইসলাম, সুব্রত দত্ত ও শাজনিন শসী, ফিশারিজ বিভাগের ইমরান খান ও সামিনা আক্তার, প্রাণিবিজ্ঞান বিভাগের মুন্নি খানম, বায়োকেমিস্ট্রি ও অণুজীব বিজ্ঞান বিভাগের মোয়াজ্জেম হোসাইন, দুর্যোগ ব্যবস্থাপনা ও বিজ্ঞান বিভাগের মাহফুজা খন্দকার এবং সমুদ্রবিজ্ঞান বিভাগের আব্দুল হামিদ খান ভাসানী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!