প্রাথমিকে সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থিতা বাস্তবায়নে কেন্দ্রীয় কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদকঃ

মাদারীপুর জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জসীম ব্যাপারী কে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট প্রাথমিক সহকারী শিক্ষকদের জন্য বিভাগীয় প্রার্থিতা বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।
এ উদ্দেশ্যে এক ভার্চুয়াল প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি ঘোষণাকালের শুরুতে সিনিয়র যুগ্ম আহবায়ক জানাব শেখ মোজাম্মেল হোসেন ” জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের স্মরণ করেন ।
তিনি বলেন ” বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটা বৈষম্যহীন সমাজ ও রাষ্ট্র গঠন করা সেই লক্ষ্যে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন। কিন্তু ঘাতক ও দালালরা তা মেনে নিতে পারেননি।১৫ আগস্ট নির্মম ভাবে হত্যা করা হয় তার স্বপরিবারকে , হত্যা করা হয় হাজার ও স্বপ্নকে।
কিন্তু বঙ্গবন্ধু কন্যা তাঁর বাবার স্বপ্নকে পূরন করতে বদ্ধপরিকর এবং সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে তা করে যাচ্ছেন। প্রাথমিক শিক্ষাকে সময়োপযোগী এবং উন্নততর করতে ইতোমধ্যে ই বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
কিন্তু এর মধ্যেও ২০১৯ সালের খসড়া নিয়োগ বিধিমালায় সহকারী শিক্ষকদের জন্য বৈষম্য মুলক কিছু পদক্ষেপ নেয়া হয়েছে যা শিক্ষকরা মেনে নিতে পারেন না।
এ বৈষম্য দূরীকরণে বিভাগীয় প্রার্থিতা বাস্তবায়নের জন্য নিন্মোক্ত কমিটি ঘোষণা করা হলো।

কমিটির আহ্বায়ক জনাব মোঃ জসীম ব্যাপারী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন শেখ মোজাম্মেল হোসেন (নরসিংদী),রিগান আহমেদ (রংপুর),যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন রবিউল আউয়াল (কুমিল্লা),শাহিন হাওলাদার( ঢাকা), আমিনুল ইসলাম (নারায়ণগঞ্জ), মোহাম্মদ কবির মোল্লা (সিরাজগঞ্জ), ফারজানা আক্তার (চট্টগ্রাম) ,আবু তাহের (কুমিল্লা), সাইফুল ইসলাম সাইফুল ইসলাম (টাঙ্গাইল), সাইফুল ইসলাম সাইফ ( শরীয়তপুর), গাজী নুরুল ইসলাম (শরীয়তপুর),আল আমিন( কিশোরগঞ্জ), শাহনেওয়াজ সেতু (নাটোর) ,এইচ.আর. সিফাত (পিরোজপুর), আবু হান্নান (কক্সবাজার) ,সাইফুল ইসলাম বকুল (ঢাকা ),আলামগীর হসেন রানা(ময়মনসিংহ), আহমেদ রাজু (শরীয়তপুর)

কমিটির আহ্বায়ক জনাব মোঃ জসীম ব্যাপারী আহ্বান করেন প্রত্যেক জেলা এবং উপজেলা পর্যায়ে উক্ত দাবির পক্ষে সবাইকে এগিয়ে আসতে হবে এবং এ দাবি বাস্তবায়নের জন্য আমাদের বদ্ধপরিকর থাকতে হবে।

ভার্চুয়াল প্রেস বিজ্ঞপ্তি ঘোষণাকালে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও নিউজ ওয়েব পোর্টালের সাংবাদিকগণ ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!