জৈন্তা সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ’র কমিটি গঠন

লোকমান হাফিজঃ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটের জৈন্তা রাজ্য।পাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি পর্যটনকেন্দ্রে ঘেরা সিলেটের জৈন্তাপুর।

শুদ্ধ সাহিত্য-সংস্কৃতি বিকাশের মধ্য দিয়ে সাহিত্য-সংস্কৃতি মনা মানুষ তৈরির লক্ষ্যকে সামনে রেখে সিলেটের জৈন্তাপুরে ‘জৈন্তা সাহিত্য সাংস্কৃতিক পরিষদ’ নামে একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলার দরবস্ত বাজারের একটি মিলনায়তনে মোঃ শাহীদুল মুরছালীনকে সভাপতি, আব্দুল্লাহ আল মাসুমকে সাধারণ সম্পাদক ও সোহেল আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্যের ‌উপদেষ্টা ও ২৮ সদস্যের কার্যকরি কমিটি গঠন করা হয়।

এতে উপদেষ্টা হিসেবে রয়েছেন মোঃ আলতাফুর রহমান, আবু সুফিয়ান, ফারুক আহমদ আজাদ, মোঃ জসিম উদ্দিন ও মু.আলমগীর হোসেন।

কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা হলেন মোঃ মঈনুল মুরছালীন রুহেল (সহ সভাপতি), শিপ্লু আহমদ (যুগ্ম সাধারণ সম্পাদক), মোঃ এনামুল ইসলাম (অর্থ সম্পাদক), রোমান আহমদ (প্রচার সম্পাদক), সেলিম আহমদ (প্রকাশনা সম্পাদক), তোফায়েল আহমদ (সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক), হোসেন মিয়া (চারু ও শিল্পকলা সম্পাদক), সেলিনা‌ আফরোজ (পাঠাগার সম্পাদক), এম.এ আকবর সিদ্দিক (ক্রীড়া সম্পাদক), আহমদ আল কবির (নাট্য সম্পাদক)।

এছাড়া নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন তপন দাস,‌ অলক রঞ্জন দে, নাঈম আহমদ, অঞ্জন চৌধুরী , শাহীন আহমদ, রাজিয়া সুলতানা ,‌ আখতার হোসেন,‌ পিয়ার উদ্দিন, সানিয়া খানম, জসিম উদ্দিন, সেলিম আহমদ, এম.জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন, রুবেল আহমদ ও জোবাইদা আফরোজ প্রমূখ।

সভায় আগামী ২৬ শে মার্চ ‌মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশের সিদ্ধান্ত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!