এক টাকার স্বাদের বাজার কার্যক্রমে- উদ্দীপ্ত তরুণ সংগঠন

রাব্বি হাসান, নিজস্ব প্রতিবেদকঃ এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক, স্বপ্ন তাদের মানবতার জয়। দিনের আলো কিংবা রাতের অন্ধকার দুই অবস্থায় চলে তাদের অসহায়ের পাশে ছুটে চলা। সেই শতশত তরুণদের উদ্দীপ্ত জানান দেয় ” উদ্দীপ্ত তরুণ” সংগঠন।

কুমিল্লা জেলার মেঘনা উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবক সংগঠন “উদ্দীপ্ত তরুণ”। করোনা মহামারীর শুরু থেকেই মেঘনা উপজেলার গরিব অসহায় মানুষের পাশে থাকার তৎপরতা বেশ চোখে পড়ার মতো। তারই ধারাবাহিকতায়, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের সেন নগর বাজারে গরিব ও অসহায়দের জন্য ১টাকার স্বাদের বাজার কার্যক্রম পরিচালনা করেন ” উদ্দীপ্ত তরুণ সংগঠন।

মেঘনা উপজেলার অসহায় মানুষদের সাথে করোনা আক্রান্ত ব্যক্তিদের যেন রীতিমতো বন্ধু হয়ে দাড়িয়েছে “উদ্দীপ্ত তরুণ” সংগঠনটি। সংগঠনটির প্রতিটি স্বেচ্ছাসেবকই ছাত্র, এবং ছাত্র স্বেচ্ছাসেবকদের সাথে হাত বাড়িয়ে দিয়েছেন মেঘনা উপজেলার দানবীর, মানবতা প্রেমি মানুষ গুলো।

১ টাকায় স্বাদের বাজার কার্যক্রম সম্পর্কে সংগঠনটির অন্যতম স্বেচ্ছাসেবক – মোঃ রিসালাত বলেন- গ্রামাঞ্চলে অনেকেই দান নিতে সংকোচ করেন, তাঁদের এই সংকোচ বোধ থেকে মুক্ত করতে সেন নগর বাজারে উদ্দীপ্ত তরুণ সংগঠন এর মাধ্যমে এক টাকায় পণ্য বিক্রি করি। প্রত্যেকেই পুরো ব্যাগ বাজার নিয়ে গেছেন এক টাকা মুল্য দিয়ে।
ফলে দান নয়, কেনা পণ্যে আহার হচ্ছে – এই গর্বটা তাঁরা বহন করে নিতে পারেন। আমাদের এই কার্যক্রম মেঘনা উপজেলার প্রতিটি ইউনিয়নে করবো ইনশাআল্লাহ।
উদ্দীপ্ত তরুণ সব সময় মানুষের কল্যাণে কাজ করে যাবে।

সার্বিকভাবে সহযোগিতা করার জন্য মেঘনা উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক আমান উল্লাহ আমান ভাইয়ের প্রতি কৃতজ্ঞ।

মেঘনা উপজেলার প্রতিটি অসহায় মানুষের বন্ধু হোক “উদ্দীপ্ত তরুণ সংগঠন “।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!