পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ইয়ামিন রহমান শিশির

মো. পলাশ শিকদারঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সোনারগাঁ উপজেলা শাখার জনপ্রিয় নেতা ও সোনারগাঁ উপজেলাধীন নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সহ ছাত্র বিষয়ক সম্পাদক ইয়ামিন রহমান শিশির।

বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান-সহ সর্বস্তরের নেতাকর্মীদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে প্রিয় দেশবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের অগ্রিম  শুভেচ্ছা জানিয়ে বলেন, দীর্ঘ এক মাসের সংযম সাধনার শেষে আনন্দময় উৎসব ঈদ উল ফিতর উপলক্ষে সমাগত। আমাদের বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সর্বস্তরের নেতাকর্মী, ভাই, বোন, বন্ধু, প্রিয় দেশবাসী সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। তিনি আরও বলেন, ঈদ সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন, সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন।

পবিত্র রমজান আত্মশুদ্ধি অনুশীলনের যে সুযোগ নিয়ে আসে, তার তুলনা হয় না। রোজা আত্মিক বিশুদ্ধতা অর্জনের পথ দেখিয়ে দেয়, এক মাসের রোজার অবসানে। তাই ঈদ উল ফিতরের উৎসব কেবল ভোজনের মাধ্যমে ইন্দ্রিয়তৃপ্তির উৎসব নয়, বিশুদ্ধ আত্মা নিয়ে জীবনকে নতুন করে সাজানোর অঙ্গীকারেরও উৎসব। আত্মিক পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। পুরো রমজান মাস আমরা যে সংযমের অনুশীলন করেছি, তা আমাদের জীবন চলার সব ক্ষেত্রে সীমা লঙ্ঘনের নেতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে—এমনই প্রত্যাশা। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি—মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে। ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ হলো ঈদ। ঈদ উল ফিতরের আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত।

ঈদ উৎসব উদ্যাপনের জন্য বিপুলসংখ্যক কর্মজীবী মানুষ রাজধানী ঢাকা ও অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজন-সহ গ্রামের বাড়ি যান। মানুষে মানুষে মিলনের উৎসব যখন আসে, তখন আমাদের এটাও ভাবতে হয় যে আমাদের দেশে সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে বৈষম্য প্রকটতর হচ্ছে। এখনো দারিদ্রসীমার নিচে বাস করে বিপুলসংখ্যক মানুষ। খুবই স্বল্পসংখ্যক মানুষের হাতে পুঞ্জীভূত হয়েছে ও হচ্ছে বিপুল পরিমাণ অর্থবিত্ত। এমন বৈষম্য ঈদ উৎসবের সর্বজনীনতা ক্ষুণ্ন করে। ঈদ আমাদের সামষ্টিক জীবনে যে মিলন ও শুভবোধের চর্চার দৃষ্টান্ত স্থাপন করে, তা সঞ্চারিত হোক সবার প্রতিদিনের জীবনযাপনে। শুধু আনুষ্ঠানিকতা নয়, ঈদ হোক জীবনকে নবায়ন করার আহ্বান। ঈদের আনন্দ বয়ে নিয়ে আসুক সবার জীবনে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি, প্রিয় দেশবাসী, আপনাদের সবার প্রতি আমি এবং আমার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দলের সোনারগাঁ উপজেলা শাখার পক্ষ থেকে জানাচ্ছি অগ্রিম ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!