পাবনায় ১৯ জেলের কারাদণ্ড, জব্দ ইলিশ এতিমখানায় বিতরণ

পাবনায় ১৯ জেলের কারাদণ্ড, জব্দ ইলিশ এতিমখানায় বিতরণ

রিপোর্টারঃ মোঃ সবুজ হোসেনঃ

মা ইলিশ মাছ রক্ষা সরকার ঘোষিত নিষেধাজ্ঞ অমান্য করে পাবনার সুজানগর ও আমিনপুরে পদ্মা ও যমুনা নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞ অমান্য করে ইলিশ মাছ শিকার করায় ১৯ জেলেকে আটক করেছে পুলিশ। এসময় জব্দ করা হয় জাল ও ইলিশ মাছ।

সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, প্রতিবছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৮’ এর আওতায় ৭ হতে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যেন ইলিশ কাছ ধরতে না পারে এই জন্য পুলিশ সুজানগর সার্কেল এলাকায় পদ্মা ও যমুনা নদীতে নিয়মিত অভিযান চালাচ্ছে।

এই অভিযানের অংশ হিসাবে সোমবার রাতভর ও মঙ্গলবার সন্ধা পর্যন্ত সুজানগর ও আমিনপুরের পদ্মা ও যমুনা নদীতে অভিযান চালিয়ে চর মাইশাখোলা এলাকার মৃত জাফর আলীর ছেলে মিজান (২৬), রাজ্জাক সরদারের ছেলে রহমান সরদ্দার (২৮), মৃত আজাহার সরদ্দারের ছেলে ঠান্টু সরদ্দার (২৫), আমিনপুরের হানিফ শেখের ছেলে বাবলু শেখ (৩৫), মৃত মান্নাফ খাঁর ছেলে মহরম আলী (৩৫), সুজানগরের বনচন্দপুরের তালেব আলীর ছেলে নুর হক আলী (৪২), চরভবানীপুরের মৃত কফিল উদ্দিনের ছেলে রিয়াজ উদ্দিন (৪৫), করিম মোল্লার ছেলে বারেক মোল্লা (৪৫), ভাটপাড়ার মবিবর শেখের ছেলে আমিরুল (৩০) আফসার কাজীর ছেলে আক্কাস কাজী (৩৫), মহসীন খাঁর ছেলে আব্দুল খাঁ (৩৫), সাতবাড়িয়া এলাকার মৃত মেসের শেখের ছেলে ময়েন উদ্দিন (৫২), কাদের প্রামাণিকের ছেলে উজ্জল প্রামাণিক (৩২), তারাবাড়িয়া এলাকার মালেক মন্ডলের ছেলে জিয়াউল মন্ডল (৩৫), মৃত কিয়াম উদ্দিনের ছেলে মুক্তার হোসেন (৪৫), আব্বাস আলীর চেলে ইমরান আলী (২১) ,কুদ্দুস শেখের ছেলে রিয়াদ শেখ, রাজবাড়ি জেলার পাংশার কানাই মোল্লার ছেলে তৈয়ব আলী মোল্লা (৪৫), পাংশা সেনপাড়ার কিতাব মোল্লার ছেলে শাহীন মোল্লা (২৮)।

আটককৃতদের মঙ্গলবার (২৩ অক্টোবর) ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। অভিযানে ১০ হাজার মিটার জাল ও প্রায় তিনমণ ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত জাল আগুনে পুরানো হয় ও মাছ বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।