সোনারগাঁয়ে মার্কেটের নির্মাণ কাজ বন্ধ করে চাঁদা দাবি

সোনারগাঁয়ে মার্কেটের নির্মাণ কাজ বন্ধ করে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদকঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের শান্তিরবাজার এলাকায় মিজানুর রহমানগংদের ক্রয়কৃত সম্পত্তিতে মার্কেট নির্মাণ কাজ শুরু করেন। এসময় ১০ লাখ টাকা চাঁদা দাবি করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয় দুস্কৃতিকারীরা এমন অভিযোগ মার্কেট নির্মাণকারী কর্তৃপক্ষের। বুধবার রাতে শান্তির বাজার এলাকায় সরেজমিনে গিয়ে এমন ঘটনা চোখে পড়ে।
জানা যায়, আড়াইহাজার থানার বাড়ৈইপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে আব্দুল মতিনের কাছ থেকে সোনারগাঁয়ের বারদী পাইকপাড়া গ্রামের জাফর আলী ৫১.৭৫ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল করছেন। গত ২৯ জুলাই ২০১৮ সালে জাফর আলীর কাছ থেকে মিজানুর রহমান, আমজাদ হোসেন, সানাউল্লাহ, ইউ’পি সদস্য ফারুক, ইকবাল হোসেন, জিয়াউর রহমান ক্রয় করেন। ক্রয়কৃত সম্পত্তিতে মার্কেট নির্মাণ কাজ শুরু করেন। এদিকে বারদী ইউনিয়নের শান্তির বাজার এলাকার আঃ আউয়ালের ছেলে মতিন নামের এক ব্যক্তিকে এ সম্পত্তির ভুয়া মালিক সাজিয়ে আমিনুল, অসকরোনি, মোকলেছ, আলমগীর, মোতালিব, রমজানসহ আরো কয়েক জন দুস্কৃতিকারীরা মার্কেটের নির্মাণ কাজ বন্ধ করে ১০ লাখ টাকা চাঁদাদাবি করছেন। এ ঘটনায় বুধবার রাতে মিজানুর রহমানগংরা বারদী ইউ’পি চেয়ারম্যান জহিরুল হকের কাছে তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।
ইউ’পি সদস্য ফারুক জানান, সঠিক মালিকানা কাগজপত্র যাচাই বাছাই করে বাজার মূল্য দিয়ে জমি ক্রয় করেছি। তাদের দাবীকৃত চাঁদা না দিলে নির্মাণ কাজ করতে দেয়া হবে না বলে হুমকি দিচ্ছেন।
অভিযুক্ত আলমগীর হোসেন বলেন, চাঁদাদাবির বিষয় আমার জানা নেই। কাগজে যে জমি পাবে সে নিয়ে যাবে।
চেয়ারম্যান জহিরুল হক বলেন, এ বিষয়টি যেনে দুইজন এ্যাডভোকেট রেখে উভয় পক্ষের কাগজ পত্র দেখে মিমাংসা করেছি। তারা আবারো চাঁদাদাবি করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন এমন অভিযোগ পেয়েছি। তারা আমার বিরুদ্ধেও অপপ্রচার চালাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!