কালিয়াকৈরে ট্রাক-পিকআপে করে দলেদলে গ্রামে ফিরছে নিম্ন আয়ের মানুষ

মোঃআবু হানিফ(হীরা)কালিয়াকৈরঃ
কালিয়াকৈরে পোশাক কারখানার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ মালবাহী ট্রাক ও পিকআপে করে দলে দলে গ্রামে ফিরছে। দুই জনের বেশী একসাথে না থাকার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। আবার এসব নিয়ন্ত্রণের জন্য আইনপ্রয়োগকারী সংস্থার কাউকে মহাসড়কে দেখা যায়নি। এতে গ্রামের মানুষের মধ্যে করোণা ভাইরাস ঝুকি বাড়ার সম্ভবনা রয়েছে।
সরেজমিন শনিবার সকালে উপজেলার কালিয়াকৈর আন্ডারপাস ও শ্রীফলতলী বাইপাস বাসষ্টান্ড এলকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলাচলকরী ট্রাক ও পিকআপে শ্রমিকদের ভির লক্ষ্য করা গেছে। গণপরিবহন বন্ধ থাকায় মালামাল পরিবহনের ট্রাক ও পিকআপে চড়ে নারী-পুরুষ গাদাগাদি করে গন্তব্যে ফিরছে।
জানা গেছে, করোণা প্রতিরোধে এলাকার অনেক শিল্পকারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। নির্মাণ শ্রমিকসহ বিভিন্ন জেলা থেকে আগত নিম্ন আয়ের মানুষের উপার্জন বন্ধ হয়ে গেছে । তাই গণপরিবহন বন্ধ থাকায় তারা বাধ্য হয়ে মালবাহী ট্রাক ও পিকআপে করে গ্রামের বাড়ি ফিরে যাচ্ছে। যাত্রীর তুলনায় ট্রাক কম থাকায় জীবনের ঝুকি নিয়ে গাদাগাদি করে বাড়ি ফিরছে তারা । ট্রাকের যাত্রি নির্মাণ শ্রমিক আশরাফ বলেন, কাজ বন্ধ পকেটে টাকা নাই খাব কি ? তাই কষ্ট হলেও বাড়ি ফিরে যাচ্ছি।
কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রবীর কুমার সরকার বলেন, করোণা ভাইরাস প্রতিরোধে সতর্কতার জন্য শিল্প-কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। শ্রমিকরা যেভাবে গাদাগাদি করে গ্রামের বাড়ি ফিরছে এতে ওই সব এলাকার মানুষের মাঝে ঝুকি বাড়ার সম্ভবনা রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!