সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করলেন চেয়ারম্যান জিন্নাহ্

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন। তাহার মৃত্যুতে শোক প্রকাশ করেন সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্।শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মহান আল্লাহ তাকে জান্নাত বাসী করুক,আমীন।

শনিবার (১৩ জুন) বেলা ১১ টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর পূর্বে মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং দেশের প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া শুক্রবার রাত সা‌ড়ে ১১টায় জানান, মোহাম্মদ না‌সি‌মের শারী‌রিক অবস্থা আগের ম‌তোই সংকটাপন্ন। তি‌নি এখনও ডিপ কোমায় অর্থাৎ গভীর অচেতন আছেন। ভে‌ন্টি‌লেটর মে‌শি‌নের সাহা‌য্যে তি‌নি কৃ‌ত্রিমভা‌বে শ্বাস-প্রশ্বাস গ্রহণ কর‌ছেন। রা‌তে হঠাৎ ক‌রে হা‌র্টের কিছু সমস্যা দেখা দিয়েছিলো। মে‌ডি‌কেল বো‌র্ডের সদস্যরা জুম কনফা‌রে‌ন্সে যোগ দি‌য়ে পরামর্শ দেন। কিছুসম‌য় পর তার হার্ট কাজ কর‌তে শুরু ক‌রে।

করোনা উপসর্গ নিয়ে গেল ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। তারপরে তাকে করোনা ভাইরাস টেস্ট দেয়া হয় এবং ওইদিন রাতে তার করোনা পজিটিভ আসে। তবে গত ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। পরে জরুরিভাবে ওই দিনই তার অপারেশন করা হয়। পরদিন একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখেন। কিন্তু ৯ জুন পুনরায় তার করোনা পরীক্ষায় করলে নেগেটিভ আসে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!