নারায়ণগঞ্জে জুতা পায়ে শহীদমিনারে আওয়ামীলীগ নেতার শ্লোগান

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের বেঁঁধিতে জুতা পায়ে আরোহন। এতে করে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের অবমাননা করেন এই আওয়ামীলীগ নেতা। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের অনুষ্ঠানে নেতাকর্মীদের সামনেই স্লোগান দিতে দিতে ভাষা শহীদদের স্মৃতিতে তৈরী পবিত্র শহীদ মিনারে জুতা পায়ে উঠলেন সোনারগাঁয়ের ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল।

১৮ ডিসেম্বর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠান চলাবস্থায় বিকেল ৪টায় মিছিল নিয়ে শহীদ মিনার প্রাঙ্গনে উপস্থিত হন সোনারগাঁ উপজেলাধীন বারদী ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের ভূঁইয়া পরিবারের কর্ণধার ও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল। স্লোগান দিতে দিতে জুতা পায়ে দিয়েই পবিত্র শহীদ মিনারের বেঁঁধিতে উঠে পড়েন তিনি।

এসময় লায়ন মাহবুবুর রহমান বাবুল শহীদ মিনারের তৃতীয় সিঁড়িতে উঠে পড়লে মঞ্চে বসা স্বেচ্ছাসেবক লীগের নেতা জুয়েল ইশারা দিয়ে দেখিয়ে দিলে শহীদ মিনারের বেঁঁধি থেকে নেমে জুতা খুলে আবারো শহীদ মিনারে উঠেন তিনি।

ওই সময় শহীদ মিনারের বেদীতে স্থাপিত অস্থায়ী মঞ্চে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোঃ বাদল, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বীরু, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এসএম জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক এম এ রাসেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ জুয়েল হোসেন।

তখন লায়ন বাবুল জুতা পায়ে বেঁধিতে উঠে শ্লোগান দিতে থাকে। শ্লোগান দেওয়ার পর সে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে দেখা যায় লায়ন বাবুল জুতা পায়ে বেঁধিতে উঠে জেলা আওয়ামীলীগ নেতাদের পক্ষে শ্লোগান দিচ্ছে। ছবিটি ভাইরাল হওয়ার পর আওয়ামীলীগ নেতা ও বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপার্থী লায়ন বাবুলের এহেন কর্মকান্ডে হতভাগ হয়ে যান মুক্তিযোদ্ধারা ও সোনারগাঁবাসী। আওয়ামীলীগ দেশের একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। সে দলের নেতা জুতো পায়ে শহীদবেঁধিতে উঠে শ্লোগান দিয়ে ভাষা শহীদদের অপমান করেছে বলে বলছেন সামাজিক মাধ্যম ব্যাবহারকারীরা। ভাষা শহীদদের অপমান করা নিয়ে সমালোচনা ঝড় বইছে পুরো সোনারগাঁয়ে।

নাম প্রকাশ না করার শর্তে একজন আওয়ামীপন্থী মুক্তিযোদ্ধা বলেন লায়ন বাবুলের এমন কর্মকান্ডে আমি মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানাই। আমি মনে করি এজন্য ওনাকে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও সোনারগাঁবাসীর কাছে ক্ষমা চাইতে হবে।

এ ব্যাপারে বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী লায়ন বাবুল কে সকালবিডি২৪ থেকে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তার ব্যবহৃত গ্রামীণফোন নাম্বারে কল করে মুঠোফোন সংযোগ বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!