আদিবাসীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে- টি.ডব্লিউ.এ কম্পিউটার ট্রেনিং সেন্টার

 

চীফ রিপোর্টার, মোঃ আশরাফুল সিকদার:

 

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের বাশাকৈর গ্রামে প্রতিষ্ঠা করা হয়েছে “টি.ডব্লিউ.এ কম্পিউটার ট্রেনিং সেন্টার”। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে নির্মিত এবং কালিয়াকৈর উপজেলা নির্বাহী কার্যালয় হতে পরিচালিত এই প্রতিষ্ঠান।

 

২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকেই সফলতা অর্জন করে আসছে এই প্রতিষ্ঠানটি। গত ২০১৯ সালের বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষায় অংশ নেয়া এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী শতভাগ পাশের সাফল্যতা অর্জন করেছে, উক্ত পরিক্ষায় অংশ নেয়া ২৪ জন শিক্ষার্থীর মধ্যে ২৩জনের এ+ (A+) এবং ১জন এ (A) গ্রেড পেয়ে উত্তির্ন হয়েছে।

 

এলাকাবাসী জানান, টি.ডব্লিউ.এ কম্পিউটার ট্রেনিং সেন্টার এ  প্রশিক্ষণ নিয়ে এলাকার বেকার যুবকদের চাকুরীর ব্যবস্থা হয়েছে দেশের বিভিন্ন জেলা উপজেলায়। আগে তারা ছেলে মেয়েদের কম্পিউটার প্রশিক্ষণ এর বিষয়ে গুরুত্ব না দিলেও এখন ছেলে মেয়েদের কম্পিউটার প্রশিক্ষণ এর বিষয়ে গুরুত্ব দিচ্ছেন তারা।

 

“সকাল বিডি২৪” এর সাক্ষাৎকারে টি.ডব্লিউ.এ কম্পিউটার ট্রেনিং সেন্টার এর সেন্টার ইনচার্জ প্রমীর বর্মন বলেন: বর্তমানে কম্পিউটার দক্ষতা সরকারি ও বেসরকারি চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে। আমরা আদিবাসী ছাত্র-ছাত্রীদের সম্পূর্ণ ফ্রি-তে ট্রেনিং দিয়ে থাকি এবং অন্য সম্প্রদায়ের শিক্ষার্থীদের স্বল্প খরচে প্রশিক্ষণ দেয়।

তাই, যারা শিক্ষিত বেকার আছেন অযথা সময় নষ্ট না করে কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে নিজেকে দক্ষ করে গড়ে তুলুন।

2 thoughts on “আদিবাসীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে- টি.ডব্লিউ.এ কম্পিউটার ট্রেনিং সেন্টার

  1. অনেক অনেক ধন্যবাদ সকাল বিডি ২৪.কম কে। বিশেষ করে স্পেসাল ধন্যবাদ আশরাফুল সাংবাদিক ভাই কে। এত সুন্দর করে আমার কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের একটি সংবাদ প্রদান করে সারা দেশকে জানানোর জন্য। সকাল বিডি ২৪.কম সামনের দিকে আরো এগিয়ে যাক এবং সফলতা কামনা করছি।
    প্রমীর বর্মন
    সেন্টার ইনচার্জ
    টি.ডব্লিউ.এ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!