কবি নজরুল কলেজে মানবিক অনুষদের নবীন বরণ অনুষ্ঠিত

কেএনজিসি প্রতিনিধিঃ ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নতুন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে কবি নজরুল সরকারি কলেজের মানবিক অনুষদ।মানবিক বিভাগ গুলো থেকে নতুন শিক্ষার্থীদের জন্য নবীন বরণ অনুষ্ঠানের জমকালো আয়োজন করা হয়।

সোমাবার (২৭ জানুয়ারি) কলেজে মানবিক বিভাগ গুলোতে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়।এসময় শিক্ষার্থীদের মিষ্টি ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

নবীনদের উদ্দেশ্যে প্রধান অথিতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, তোমরা ভালভাবে লেখাপড়া করবা।নিয়মিত ক্লাস করবা।৭৫% উপস্থিত না থাকলে ফাইনাল পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবানা।আমাদের ক্লাসরুমের সংকট নাই।তোমরা শীঘ্রই বহুতল ভবন পাবে।

তিনি আরো বলেন,আমাদের কলেজের পরিবহণ সংকট দূর করার জন্য আমরা দুটি ডাবল ডেকার বাসের ব্যবস্থা করেছি।এছাড়া এপ্রিল মাসের দিকে আরো কয়েকটি বাস যোগ হবে।আমরা সে প্রতিশ্রুতি পেয়েছি।এতে আমাদের পরিবহণ সংকট থাকবেনা।

স্যোশাল মিডিয়া নিয়ে তিনি নবীনদের বলেন,তোমরা সতর্কতার সাথে ফেইসবুক চালাবে।মাদক,জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। এছাড়া তিনি কবি নজরুল কলেজের নানা ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি নজরুল কলেজের উপাধ্যক্ষ ড.খালেদা নাসরীন,শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক আকবর হোসাইন, মানবিক অনুষদের সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকগণ এবং সিনিয়র ছাত্রবৃন্দরা।

এবারে কবি নজরুল কলেজের ১৭টি বিভাগের মধ্যে ২১জানুয়ারি (সোমবার) বিজ্ঞান ও বাণিজ্য অনুষদ প্রথম দফায় ওরিয়েন্টেশন সম্পন্ন করে।

আজ দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হয় মানবিক অনুষদের ওরিয়েন্টশন। সকাল হতেই নতুন রুপে সাজতে শুরু করেছে কলেজের মানবিক বিভাগ গুলো।নবীনরা উৎফুল্ল চিত্তে আসছে প্রথম ক্লাসের উদ্দেশ্যে। সবার মাঝে নব ক্যাম্পাসের উচ্ছ্বাস বইছে।

উল্লেখ্য যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত হওয়ার পর কবি নজরুল সরকারি কলেজে এটি ৩য় তম ব্যাচের ওরিয়েন্টেশন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!