গৌরীপুরের চার তরুণ-তরুণী পাচ্ছেন রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড

আশিকুজ্জামান ময়মনসিংহ প্রতিনিধি

মানবকল্যাণ, বৃক্ষরোপণ, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউটসের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ময়মনসিংহের গৌরীপুরের চার তরুণ-তরুণী পাচ্ছেন রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড।

বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ এ পদকপ্রাপ্তরা হল তাসনিম নূর নিশাত প্রিয়পা, আজমাঈন নূর সাজিন, জান্নাতুল নাঈম জাফরিন ও ইফতেখার আহমেদ লিয়ন।

সোমবার গাজীপুর মৌচাকে বাংলাদেশ স্কাউটসের নবম জাতীয় ক্যাম্পুরীর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। উদ্বোধন শেষে স্কাউটসের সর্বোচ্চ পদক রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড তুলে দিবেন।

জানা গেছে, উপজেলায় ডৌহাখলা ইউনিয়নের চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপ সদস্য হিসেবে প্রিয়পা ও জাফরিন, গৌরীপুর আর.কে সরকারি উচ্চবিদ্যালয়ের সদস্য সাজিন ও নূরুল আমিন খান উচ্চবিদ্যালয় স্কাউটস সদস্য হিসেবে লিয়ন এ পদক অর্জন করেছে।

প্রিয়পা ও সাজিন গৌরীপুর পৌর শহরের অ্যাডভোকেট নূর মোহাম্মদ ফকির ও সরকারপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আম্বিয়া আক্তার শাহীনের সন্তান। তাদের আরেক মেয়ে আঁচল ২০১৭ সালে চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য হিসেবে পদক অর্জন করে।

আঁচল ও প্রিয়পা গৌরীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় থেকে ২০১৫ সালে জেএসসি ও ২০১৮ সালে এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে।

প্রিয়পা প্রশাসনিক অফিসার হতে চায়। তবে আঁচলের ইচ্ছা বাহিনীতে। সাজিনও জেএসসিতে গৌরীপুর আর.কে সরকারি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিল। সে প্রকৌশলী হতে ইচ্ছুক।

অপরদিকে লিয়ন গৌরীপুর নূরুল আমিন খান উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. শহীদুল্লাহ ও গৃহিণী নিলুফার ইয়াসমিনের পুত্র। এ বিদ্যালয় থেকে জেএসসিতে জিপিএ-৫ পেয়েছিল। এবার এসএসসি পরীক্ষার্থী। তাদের গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বাঁশাটি গ্রামে। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।

এ দিকে পৌর শহরের উত্তরবাজার মহল্লার জাফরিনের ইচ্ছা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া। সে পূর্বধলা হিরণন্নপট্টি ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক তোফাজ্জল হোসেন হেলিম ও গৃহিণী আঞ্জুমান আরার কন্যা। সে এবার ময়মনসিংহ সরকারি কলেজে এইচএসসির পরীক্ষার্থী।

সে গৌরীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!