উপজেলা প্রশাসনের সকল কর্মকান্ড থেকে কর্মবিরতি ঘোষনা করলো সোনারগাঁ প্রেস ইউনিটি ও সোনারগাঁ রিপোর্টাস ক্লাব।

নিজস্ব প্রতিবেদকঃ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ের মাঠ পর্যায়ের সংবাদকর্মীদের সংগঠন সোনারগাঁও প্রেস ইউনিটি এক জরুরী সিদ্ধান্তে উপজেলা প্রশাসনের সকল কর্মকান্ডের সংবাদ সংগ্রহ ও প্রকাশে কর্মবিরতি ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ না করা পর্যন্ত সোনারগাঁও প্রেস ইউনিটির কোন সংবাদকর্মী উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কোন উন্নয়নমূলক কর্মকান্ডের সংবাদ সংগ্রহ ও প্রকাশ করবেন না।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও প্রেস ইউনিটি ভার্চ্যুয়াল লাইভে জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি কাজী ফরিদ হোসেন ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন।

অন্যদিকে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাব ও সোনারগাঁও প্রেস ইউনিটির সিদ্ধান্তের সাথে একাত্বতা ঘোষণা করেন।

এখানে উল্লেখ্যযে, এদিন সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। ওই সভায় পেশাদার সাংবাদিকদের যথাযোগ্য সম্মানপূর্বক মতামত প্রকাশের সুযোগ দেয়া হয়নি। এতে অপমানিত হয়েছেন পেশাদার সিনিয়র সাংবাদিকবৃন্দ।

একই সঙ্গে সোনারগাঁয়ের প্রতিটি সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে সংগঠনগুলোর নেতাদের মত প্রকাশের সুযোগ দেয়া হয়নি। সোনারগাঁও প্রেস ইউনিটির পক্ষে সাধারণ সম্পাদক ও দৈনিক জনকন্ঠ পত্রিকার সাংবাদিক ফারুক হোসেনকে মত প্রকাশের সুযোগ দেয়া হয়নি। বিষয়টি সোনারগাঁও প্রেস ইউনিটির জন্য অসম্মানজনক। তাই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা দুঃখ প্রকাশ না করলে প্রেস ইউনিটির সদস্যরা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সকল উন্নয়নমুলক কর্মকান্ড থেকে কর্মবিরতি পালন করবেন। তিনি দুঃখ প্রকাশ না করলে যে পর্যন্ত তিনি এখানে দায়িত্ব পালন করবেন সেই পর্যন্ত কর্মবিরতি চলবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!