রাঙামাটিতে সেনাবাহিনী অসহায় মানুষদের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

রাঙামাটিতে সেনাবাহিনী অসহায় মানুষদের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সহয়তার জন্য মাঠ পর্যায়ে সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সাধারণ জনগনকে সচেতনার পাশাপাশি অসহায়,গরীব দুস্থ মানুষদের সহায়তার অংশ হিসেবে রাঙামাটি সদর উপজেলার প্রত্যন্ত এলাকা : উলুছড়ি, শিমুলতলী, পাবলিক হেলথ ও ডুবাছড়া এলাকা সহ বিভিন্ন এলাকার দুস্থ, গরীব এবং অসহায় জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

উক্ত এলাকাসমূহে গরীব ও দুস্থ পরিবার সমূহকে সাহায্য সহযোগীতা নিশ্চিত করার এবং তাদেরকে নিজ বাড়ীতে অবস্থান করতে উৎসাহিত করার জন্য বাংলাদেশ সেনাবাহিনী এই উদ্যোগ গ্রহণ করেছে। মঙ্গলবার (২৮-০৪-২০২০)ইং সকালে রাঙামাটি সদর জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রফিকুল ইসলাম, পিএসসি সদর উপজেলার উলুছড়ি, শিমুলতলী, পাবলিক হেলথ ও ডুবাছড়া এলাকায় অসহায় দুস্থ পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন। উক্ত ত্রাণ সমূহ সেনাবাহিনী তাদের নিজস্ব প্রাপ্ত রেশন থেকে বাঁচিয়ে আর্তমানবতার সেবায় দুস্থ জনগণকে সহায়তার নিমিত্তে প্রদান করেছে। ত্রানের প্রতিটি ২০-২২ কেজি ওজনের প্যাকেটে রয়েছে চাল, আটা, পেঁয়াজ, ডাল এবং তৈলসহ প্রয়োজনীয় সামগ্রী। উল্লেখ্য যে, অদ্য মোট দুই শতাধিক পরিবারের মাঝে এই ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। এনিয়ে রাঙামাটি সদর জোনের আওতাধীন এলাকার প্রায় আট শতাধিক পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছে রাঙামাটি জোনের দায়িত্বে থাকা ২০ বীর।

জোন কমান্ডার ত্রাণ বিতরণের পাশাপাশি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে না যাওয়া এবং করোনা প্রতিরোধে জনসেচতনতা গড়ে তোলাসহ সবাইকে সঠিকভাবে হাত ধোয়া মাস্ক পরিধান করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্যও আহ্বান জানান। তিনি আরো বলেন, যে কোন দূর্যোগপূর্ণ মুহুর্তে সেনাবাহিনী সার্বক্ষণিক জনগণের পাশে ছিলো এবং আগামীতেও থাকবে। এই জনকল্যাণমূলক উদ্যােগ ভবিষ্যতে অব্যাহত থাকবে বলেও তিনি সবাইকে আশ্বস্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!