আতঙ্ক নয়,সচেতন হয়ে করোনা মোকাবিলা করুন সাবেক এম পি কায়সারের পক্ষে জানালেন আবু সিদ্দিক

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ক্রীড়া সম্পাদক আবু সিদ্দিক বলেন, পুরো বিশ্বে এখন প্রধান আলোচনার বিষয় করোনা ভাইরাস! ইউরোপ আমেরিকাসহ প্রায় ১৭৮ টি দেশে এই ভাইরাস সংক্রমন করতে সক্ষম হয়েছে।হাটি হাটি পা পা করে ভাইরাসটি বাংলাদেশেও আক্রমণ করতে সক্ষমতা লাভ করেছে।
বিশ্বের সকল উন্নত দেশ এই করোনা ভাইরাস কে মোকাবেলা করতে হিমশিম খাচ্ছে।সেখানে অধিকাংশ মানুষই সচেতন । করোনার জন্য অনেক দেশ লক ডাউন করেছে।তারপর ও মৃত্যুর মিছিল বন্ধ করতে বারবার অপারগ হচ্ছে বিভিন্ন উন্নত দেশের রাষ্ট্রপ্রধানরা।গবেষকরা চেষ্টা করছে এই ভাইরাসের প্রতিরোধক আবিষ্কার করতে।

এবার আশা যাক মূল প্রসঙ্গে। বাংলাদেশ একটি জনবহুল দেশ।এখানে মানুষের সচেতনতার ব্যাপক অভাব রয়েছে।যার জন্য অনেকে আমাদের হুজুগে বাঙ্গালী ও বলে! করোনা বাংলাদেশে প্রবেশের আগেই সংবাদ পেয়ে অসাধু ব্যবসায়ীরা মাস্ক,স্যানিটাইজেশনের সকল জিনিষপত্রের সংকট করে ফেলে।দাম বাড়িয়ে দেয়।এতে করে মানুষ,করোনা ভাইরাস বাংলাদেশে প্রবেশের পূর্বেই ভোগান্তিতে পড়ে।চড়া মূল্যে অনেকেই মাস্ক কিনেছেন যাদের সামর্থ্য রয়েছে!

ইতালি ফেরত কিছু প্রবাসীর মাধ্যমে করোনা বাংলাদেশে প্রবেশ করেছে।করোনা ভাইরাস একটা ছোঁয়াছে রোগ।এটি থেকে বাঁচতে আমাদের সচেতন হতে হবে।কিন্তু আমরা বাংলাদেশীরা করছি উল্টা! করোনায় আক্রান্ত হয়েছেন শুনলেই নিজেতো দেখতে যায়ই বরং বন্ধু-বান্ধব আত্মীয় নিয়ে দেখতে যায়।এতে করে ঐ আক্রান্ত রোগীর থেকে সুস্থ মানুষের দেহে করোনা প্রবেশ করতে সুবিধা হয়।তাই আপনারা করোনা ভাইরাসের থেকে বাঁচতে সকলে আতঙ্কিত না হয়ে সচেতন হন।নিজেকে পরিষ্কার রাখুন,বারবার হাত নাকে মুখে দেয়া থেকে বিরত থাকুন।টাকা লেনদেনের পর অবশ্যই ভালো করে হাত পরিষ্কার করুন।কেননা টাকা থেকে করোনা ছড়াবে বেশি।বাসের হ্যান্ডেল,সিঁড়ির রেলিং,বাসার দরজার লক,ফিল্টার পানির কল থেকেও ছড়াবে বেশি কেননা এখানে সকলের হাত পড়ে বেশি।এসব এড়িয়ে ছোঁয়ার পর ভালো ভাবে হাত পরিষ্কার করুন।
নিজে সুস্থ থাকুন,অন্যকে সুস্থ রাখুন।
গুজবে কেউ কান দিবেন না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!