সোনারগাঁয়ে ইন্টারনেট ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করে সন্ত্রাসী হামলা

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা এলাকার সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেওয়ায় বিনেট ইন্টারনেট কোম্পানির ম্যানেজার হাফেজ আহম্মেদ (৫০) উপর সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেওয়ায় নগদ টাকা লুট প্রাণনাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা।

এ সময় প্রতিমাসে ১ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা। চাঁদা না দিয়ে এলাকায় ব্যাবসা করতে পারবেনা বলে হত্যার হুমকি ও দেয় তারা। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগীর পরিবার।

এ ঘটনায় বিনেট ইন্টারনেট কোম্পানির ম্যানেজার ভুক্তভোগী হাফেজ আহম্মেদ আজ (১৮ই, অক্টোবর, রোজ- মঙ্গলবার) রাতে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী হাফেজ আহম্মেদ (৫০) পৌরসভার অর্ঞ্জন্দী এলাকার মৃত জব্বার মিয়ার ছেলে। সে পৌরসভা সহ উপজেলার বেশ কয়েকটি এলাকায় বিনেট কোম্পানির ইন্টারনেটের দায়িত্বে আছেন।

অভিযুক্তরা হলেন- পৌরসভার ইচছা পাড়া দিঘির পাড় এলাকার আবু সাঈদের ছেলে মোঃ সাজিদ (২৫), পিতা অজ্ঞাত শান্ত (২৪), অজ্ঞাত ১০/ ১২ জন।

অভিযোগ সুত্রে জানা গেছে, বিনেট ইন্টারনেট ব্যবসা বন্ধ রাখার উদ্দেশ্যে প্রায় কর্মচারীদেরকে মারধোর করে চাঁদা দাবি করে আসছিল। এর ধারাবাহিকতায় সোমবার (১৮ অক্টোবর) সাড়ে তিনটার দিকে পৌরসভার আদমপুর বাজারে সিদ্দিকের খাবার হোটেলের সামনে রামদা, চাপাতি এস এস পাইপ, চাকু দেশীয় অস্ত্রসহ, লাঠিসোটা, সাজিত ও শান্ত সহ অজ্ঞাত ১০/১২ জন মারপিট করে, নগদ ১২,০০০ টাকা সহ ৩৫ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইন নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা গলায় চেপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। পরে ডাক চিৎকারে আশপাশের লোকজন আসলে অভিযুক্তরা প্রতিমাসে ১ লাখ টাকা করে চাঁদা দিতে হবে। দাবীকৃত টাকা না দিলে শান্তিতে ব্যাবসা করতে দিবে না বলে প্রাণনাশের হুমকি প্রদান করে চলে যায়। স্থানীয়রা আহত হাফিজকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেন।

ভুক্তভোগী বলেন, আমি এলাকায় দীর্ঘদিন যাবত বিনেট ইন্টারনেটের সোনারগাঁয়ের দায়িত্ব পালন করে আসছি। এলাকায় সন্ত্রাসীরা মাদক সেবনকারী আমার কাছে চাঁদা দাবি করে তারা বলে এলাকায় ব্যাবসা করতে হলে তাদের প্রতিমাসে ১ লাখ দাবীকৃত টাকা না দিলে ব্যবসা করতে দেওয়া হবে না। কিন্তু আমি রাজি না হলে তারা দলবল নিয়ে আমার উপর সন্ত্রাসী হামলা চালায় আমি যেন চাঁদা দিয়ে ব্যাবসা করি। নয়তো আমাকে মেরে ফেলারও হুমকি দেয়।

বিষয়টি নিয়ে সোনারগাঁ থানার (ওসি) তদন্ত আহসান উল্লাহ্ বলেন, অভিযোগ পেয়েছি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ব্যাপারে আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো। কাউকে ছাড় দেয়া হবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!