কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে মহাসড়কে অবরোধ, বিক্ষাভ এবং ভাংচুর

মোঃ আবু হানিফ(হীরা)স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরা চলতি মাসের বেতন এবং ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ করে বিক্ষােভ ও কর্মবিরতি পালন করছে । এসময় কারখানার আসবাবপত্র ও মহাসড়কে কয়েকটি গাড়ী ভাংচুর করা হয়।
পুলিশ ও শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ শনিবার সকালে অনুষ্ঠিত একসভায় শ্রমিকদের ঈদের বােনাস ও ঈদের ছুটি চার দিন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে । এসময় শ্রমিকরা বােনাসের সাথে সাথে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবী জানায়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবী উপক্ষা করে তাদের অবস্থানে অটল থাকে। রবিবার সকালে শ্রমিকরা কারখানায় এসে বিষয়টি জানতে পারলে ক্ষিপ্ত হয়ে উঠে । ক্ষুব্দ শ্রমিকরা সকাল ৯টার দিকে কর্মবিরতী ঘােষণা করে কারখানার ভিতরে বিক্ষােভ করতে থাকে। এসময় শ্রমিকরা কারখানার ফ্যাক্টরী ম্যানজার মিষ্টার সাংগিত,এইচ আর ম্যানজার কামাল হাসেন,মোঃ হারুন অর রশীদ, মোঃ রফিকুল ইসলাম, জাকির হােসেন ও শামছুন নাহারের পদত্যাগ দাবী করে। একপর্যায়ে ক্ষুব্দ শ্রমিকরা

মেশিন ও কারখানার মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে। এসময় শ্রমিকদের এলাপাতাড়ি হামলায় কারখানার এইচ আর ম্যানজার কামাল হােসেন মারাত্মক আহত হয়। তাহাকে হাসপাতালে ভর্তি করা হয়ছে। এঘটনার পর সকাল ১০টার দিক শ্রমিকরা কারখানা থেক বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরােধ করে বিক্ষােভ ও গাড়ী ভাংচুর করতে থাকে । ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ-২ , কালিয়াকৈর থানা ও মৌচাক ফাঁড়ির পুলিশ দীর্ঘ ৫ ঘন্টা প্রাণপণ চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গাজীপুর শিল্প পুলিশের ওসি ইসলাম হােসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সড়িয়ে নেয়া হয়ছে । বিষয়টি নিস্পত্তির জন্য এই মূহুর্তে পুলিশ,কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সম্বয়ে একটি সভা চলছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!