শরনখোলায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

সাইমুন নিয়াত,
শরনখোলা (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাট -০৪ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃআমিরুল আলম মিলন এম পি, এর আমন্ত্রণে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃকর্নেল অবঃ জাহিদ ফারুক শামীম এমপি, গতকাল শরনখোলার সাউথখালী ইউনিয়নের গাবতলা আশার আলো মসজিদ এর সামনে ভাংঙ্গন কবলিত এলাকা পরির্শন করেন। প্রতি-মন্ত্রী আম্ফানে ক্ষতিগ্রস্থ শরনখোলার বেড়ীবাধ সেনাবাহিনীর তত্বাবধায়নেই করা হবে বলে জানান। প্রথমে দ্রুত রিং বাধের কাজ সম্পন্ন করা হবে। পরে জমি অধিগ্রহন করে টেকসই বেড়িবাধ নির্মান করা হবে। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে স্থানীয়দের উদ্দেশ্যে তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, এর আগে কেউ জোড় গলায় বলতে পারতোনা যে আপনাদের উন্নয়ন করে দেবো। কারণ তখন দেশ অর্থ নৈতিক ভাবে সচ্ছল ছিলোনা। আজ আমরা সমৃদ্ধশালী। আপনারা সরকারের প্রতি আস্থা রাখেন। দেশের মানুষ ভালো থাকুক সুস্থ থাকুক এটাই প্রধান মন্ত্রীর আশা এটাই বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো।
আমার দৃঢ় বিশ্বাস আপনাদের সহোযোগীতা, বাংলাদেশ সেনাবাহিনীর কর্তব্য পরায়নতা, তাদের দায়ীত্বজ্ঞান এবং আন্তরীকতায় সকলে মিলে আপনাদের নদী ভাঙ্গনের সকল ক্ষয়ক্ষতি পূরণ করা হবে। পরে তিনি নদী শাসন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

এদিকে পরিদর্শন কালে মন্ত্রীর সাথে ছিলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাডঃ আমীরুল আলম মিলন, অতিরিক্ত সচীব ( উন্নয়ন) মাহামুদুল ইসলাম, পাউবির অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ,শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, শরণখোলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, এ্যাডভোকেট তাজিনুর রহমান পলাশ,খুলনা মহানগর ছাত্রলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইমুন নিয়াত, স্থানীয় প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন। প্রতিমন্ত্রী বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে স্প্রিড বোট যোগে রাত ৮.১০ টার দিকে ভাঙ্গন কবলিত সাউথখালীর গাবতলায় আসেন। তখন এলাকার শত শত মানুষ তার কাছে নদী শাসন করে বাধ নির্মানের দাবী জানান। রাত ৯ টার দিকে তিনি শরণখোলা ত্যাগ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!